ধাঁধা মজা রহস্য

জানো কী?

dhadhajanoki (Medium)১। হান রাজবংশের রানি দাই দু হাজার বছর আগে মারা গিয়েছেন। তাঁকে মমি করা হয় নি। কিন্তু কোন অজানা তরকে তাঁর শরীর ডোবানো হয়েছিল তাঁর চামড়া এখনো নরম। শরীর মোটামুটি অবিকৃত আর হাত পা এখনো ভাঁজ করা যায়।

২। বিশ শতকের শুরুতে মানুষের বিভিন্ন ব্লাড গ্রুপ আবিষ্কার হয়। কিন্তু বিজ্ঞান আজও জানে না কেন একেক মানুষ একেক ব্লাডগ্রুপের হয়।

৩। তোমার ক্যামেরাটা কত মেগাপিক্সেলের? ক্যাননের ৫০ মেগাপিক্সেলের EOS 5DS  এই মুহূর্তে বাজারে সাধারণের ব্যবহারের জন্য সবচেয়ে বেশি মেগাপিক্সেলের ক্যামেরা মডেল।

৪। চিলির পাহাড়ের মাথায় বসানো ৫৭০ মেগাপিক্সেলের “ডার্ক এনার্জি ক্যামেরা” আট বিলিয়ন আলোকবর্ষ দূরের তারাদের ছবি তুলেছে।

৫। এইবারে বলি তাহলে, তোমার চোখটার সমান শক্তির রেজোলিউশানের ক্যামেরা যদি তৈরি হয় তাহলে সেটা হবে ৫৭৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

৬। কেরালার কদিনহি গ্রামে দু হাজার পরিবারের মধ্যে ৩৫০জোড়া যমজ ভাইবোন রয়েছে। প্রতি বছর সংখ্যাটা আরো বেড়ে চলেছে। কেন কেউ জানে না।

৭।জয়সলমিরের কাছে কুলধারা গ্রামের দেড় হাজার বাসিন্দা পাঁচশো বছর আগে এক রাত্রে নিখোঁজ হয়ে গিয়েছিল। সে গ্রাম আজও পরিত্যক্ত। সেখানে থাকতে গিয়ে বহু লোকের প্রাণ গেছে। কিছুদিন আগে দিল্লি প্যারানরমাল সোসাইটির ১৮ জনের একটা দল প্রচুর যন্ত্রপাতি নিয়ে সে গ্রামে একরাত কাটাতে গিয়ছিল বারো ঘন্টা পরে ফিরে তারা স্বীকার করেছে ওখানে ভয়ংকর কিছু আছে যা তাদের সারা রাত ধরে বারবার আক্রমণ করতে এসেছে। কিন্তু সেটা যে কী তা সমস্ত যন্ত্র দিয়ে চেষ্টা করেও তারা ধরতে পারেনি।