ভূতের আড্ডা

ভূতের বাড়ি->পুতুল দ্বীপের রহস্য->ইন্দ্রশেখর

bhuteraddabhuterbaari03 (Small)মেক্সিকো সিটির ঠিক দক্ষিণে জোচিমিকোর খালদুটোর মাঝখানে একটা ছোটো দ্বীপ আছে যেখানে কখনো কোন ট্যুরিস্ট রাতের বেলা ভুলেও পা রাখে না। ওর নাম আইলা দে লা মুনেকাস বা পুতুলের দ্বীপ।

তার কারণ সে দ্বীপের গোটাটা জুড়ে ছড়ানো রয়েছে অজস্র পুতুলের বিকৃত দেহ আর কাটা ছেঁড়া মাথা হাত পা অঙ্গপ্রত্যঙ্গ। সেগুলোকে দেখলে মজার বদলে দিনদুপুরেই গা হিম হবার জোগাড় হয়। রাত্তিরে নাকি তারা জেগে ওঠে।

পুতুল দ্বীপের গল্পের শুরু হয়েছিল বেশ কিছুকাল আগে যখন ডন জুলিয়ান সান্তানা বারেরা নামে এক ভদ্রলোক নিজের ঘরসংসার ছেড়েছুড়ে একলাটি  সেই দ্বীপে বাকি জীবনটা কাটাবেন বলে এসে ওঠেন। সবজির চাষ করতেন মানুষটা। মন্দ যাচ্ছিল না তাঁর দিনগুলো।

তারপর এক রাত্রে , তাঁর খালের ধারের কুঁড়ের পাশে জলে ভেসে এসে ঠেকল একটা ছোট্ট মেয়ের লাশ। অস্বাভাবিক কোন কারণে মৃত্যু হয়েছিল মেয়েটার।

bhooterbari03 (Small)দেহটাকে তুলে এনে দ্বীপে গোর দিলেন সান্তানা। দুর্ভাগ্যের শুরু হল তার পরেই। সেই ঝড়বাদলের রাতেই মেয়ের পিছুপিছু সে দ্বীপের গায়ে এসে ঠেকল একটা কিম্ভূতকিমাকার পুতুল। কে যেন সান্তানার মাথার মধ্যে বসে বলে দিল ও পুতুল ওই মেয়ের। সে চাইছে তাকে নিয়েই এ দ্বীপে সে থাকবে।

মানসিক বিকার হয়ে গেল সান্তানার এর পর থেকে। প্রায় পঞ্চাশ বছর বেঁচেছিলেন তিনি সেই দ্বীপে। সে মেয়ে তাঁকে দ্বীপ ছেড়ে যেতে দেয় নি এক রাত্রের জন্যও। সারাদিন শহরের পথে সবজি বিক্রি করে বেড়াতেন আর প্রেতিনী পালিতাকন্যার জন্য সবজির বদলে জুটিয়ে আনতেন ছেঁড়াখোঁড়া বিকৃতদেহ সব ফেলে দেয়া পুতুলের রাশ। তারপর রাতের বেলা মেয়ের জন্য গাছের ডালে ডালে সাজিয়ে দিতেন সেই পুতুলদের।

২০০১ সালে জীবনের শেষদিনটি অবধি তাঁকে দিয়ে সে কাজ করিয়ে নিয়েছে তাঁর ভূত মেয়ে।

bhuteraddabhuterbaari01 (Small)এখন সে দ্বীপে সেই পুতুলের রাশ নিয়ে কেউ একজন থাকে। তাকে চোখে দেখা যায় না। কিন্তু দিনের বেলাও সেখানে কেউ পা দিলেই তার মনে হবে , এদিকে সেদিকে গাছের গুঁড়িতে, ডালে ঝুলে থাকা অজস্র পুতুলের লাশ যেন তার সব গতিবিধি অনুসরণ করে চলেছে। কেউ একজন আড়াল থেকে নজর রাখছে তার ওপর। দিনের বেলা দল বেঁধে যে টুরিস্টরা সেখানে পা রাখবার সাহস করে তারা প্রত্যেকেই কিন্তু ভেট নিয়ে যায় একটা করে পুতুল।

রাত্রে সে দ্বীপের কাছে গেলে কী হবে তা কেউ জানে না, কারণ, সেদিক থেকে গভীর রাতে সমুদ্রের হাওয়ায় ভেসে ভেসে যে খেলা আর হাসির শব্দ আসে তার ব্যাপারে খোঁজ করতে রাতের বেলা সে দ্বীপে পা রাখবে এমন সাহসী মানুষ আজও সে চত্বরে আসে নি।

bhuteraddabhuterbaari02 (Small)

গোটা ভূতের আড্ডাটা এই লিংকে